BANGLATIMETV.COM

অনুসন্ধান
গোসাবায় প্রশাসনিক বৈঠক, জেলার সামগ্রিক উন্নয়নে নজর মুখ্যমন্ত্রীর

প্রশাসনিক কাজকর্মের সঙ্গে দক্ষিণ ২৪ পরগনার সামগ্রিক উন্নয়নে নজর। আজ গোসাবায় প্রশাসনিক বৈঠক সারবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জেলার প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠকের পাশাপাশি, প্রকাশ্য মঞ্চে বক্তব্য রাখবেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার বেলা ১টায় হেলিকপ্টারে করে গোসাবা পাওয়ার হাউস সংলগ্ন মাঠে পৌঁছবেন তিনি। বেশ কয়েকটি সরকারি পরিষেবা প্রদানের পাশাপাশি, বেশ কিছু প্রকল্পেরও শিল্যান্যাস করবেন মুখ্যমন..

আরো পড়ুন
তিন জেলা সফরে মুখ্যমন্ত্রী

আজ থেকে ১৫ তারিখ পর্যন্ত তিন জেলা সফর করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া – এই তিন জেলায় হবে প্রশাসনিক বৈঠক। এই প্রথম রাজ্যের কোনও প্রশাসনিক বৈঠকে পৌরহিত্য করবেন না মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর বদলে প্রশাসনিক বৈঠকের নেতৃত্ব দেবেন রাজ্যের মুখ্যসচিব মলয় কুমার দে। ২০১১ সালে রাজনৈতিক পালাবদলের পর বিভিন্ন সময়ে মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন জেলায় গিয়ে প্রশাসনিক বৈঠক করেছেন। ব..

আরো পড়ুন
পরিষেবার সূচনায় মুখ্যমন্ত্রী

নবান্ন থেকে অত্যািধুনিক বাস পরিষেবার উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উদ্বোধন করলেন ১১৭টি অত্যানধুনিক প্রযুক্তি সম্পন্ন দমকল ইঞ্জিনের। মঙ্গলবার নবান্ন থেকে কলকাতা সহ রাজ্যোর বেশ কয়েকটি জেলার জন্যি মোট ১৬৫টি সরকারি বাসের শুভ সূচনা করেন মুখ্যধমন্ত্রী। এছাড়া আরও ১৫ হাজার নতুন বাস পরিষেবা চালু হল এদিন। যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখে বাসগুলিতে জিপিএস সহ প্যা নিক বোতাম রাখা হয়েছে। নবান্ন..

আরো পড়ুন
জেলা সফরে মুখ্যমন্ত্রী

আজ থেকে তিনদিনের জেলা সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোনপাধ্যায়। আজ বধর্মানে মাটি তীর্থ কৃষি কথা মেলার উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উদ্ধোধনী মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী পূর্ব ও পশ্চিম বর্ধমান, দুই জেলাকে নির্মল জেলা হিসাবে ঘোষণা করার কথা। অনুষ্ঠান উপলক্ষ্যেদ গোটা কৃষিখামারে এখন সাজো সাজো রব। এবারেও মেলায় দেড়’শবেশি স্টল থাকছে। মূল মঞ্চ সহ মোট তিনটি মঞ্চ থাকছে। মুখ্যমন্ত্রী যাবেন আকাশ প..

আরো পড়ুন
নাগরিক পঞ্জী তৈরির নামে অসমে বাঙালীদের টার্গেট: বিক্ষোভে তৃণমূল সাংসদদের

অসমে জাতীয় নাগরিকপঞ্জি তৈরির নামে বাঙালিদেরকে টার্গেট করা হচ্ছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর নির্দেশে, বৃহস্পতিবার সংসদের বাইরে বিক্ষোভ দেখান তৃণমূল সাংসদরা। ৩১ ডিসেম্বর সুপ্রিম কোর্টের নির্দেশে ন্যা শনাল রেজিস্টার অফ সিটিজেন অর্থাৎ এনআরসির প্রথম তালিকা প্রকাশ করা হয়। তাতে নাম তোলার আবেদন করেছিলেন আসামের প্রায় সাড়ে ৩কোটি মানুষ। বহু বাঙালির নাম ওঠেনি সেই তালিকায়। ফল..

আরো পড়ুন
ডুয়ার্সকন্যার উদ্বোধনে মমতা

আদিবাসীদের পড়াশোনা শেখানোর নামে ঘরে ঘরে গিয়ে আরএসেএসের আদর্শ প্রচার করা হচ্ছে। আলিপুরদুয়ারের কুমারগ্রামে বিজেপি, আরএসএসের একলব্যর সংগঠন নিয়ে তোপ মুখ্যমন্ত্রীর। পিছিয়ে পড়া সম্প্রদায়ের মানুষজনের কাছে তাঁর আবেদন, এসব ফাঁদে পা দেবেন না। বিজেপির ধর্মীয় বিভাজন নীতিরও তীব্র নিন্দা করলেন মুখ্যযমন্ত্রী। আসামে বাঙালি খেদাওয়ের ইঙ্গিত নিয়েও ফের আশঙ্কা প্রকাশ করেন। বার্তা দিলেন, আসাম অশান্ত হলেও,বাঙালিদের আগলে..

আরো পড়ুন